জাতীয়

সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

করোনাভাইরাস মোকাবিলায় গণমাধ্যমে বেশি করে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেন, ‘জনসচেতনতা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে শক্তিশালী ভূমিকা রাখতে পারে।’   

বৃহস্পতিবার (২১ মে) শিল্প প্রতিমন্ত্রী  রাজধানীর মিরপুরের ৬০ ফিট এলাকায় মনিপুর স্কুল ও কলেজে মাঠে অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে এ কথা বলেন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত পক্ষ হতে আজ ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের দুই হাজার পরিবারের প্রত্যেককে সেমাই, চিনি, আটা, আলু, চাল, ডাল, শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘চলমান করোনা পরিস্থিতিতে এ রোগের চিকিৎসা সেবার সম্প্রসারণ ও করোনাপরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে সরকার অত্যন্ত তৎপর রয়েছে। করোনা পরিস্থিতি কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী উৎপাদনমুখী সব খাতের জন্য প্রায় ১ লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এ বিশাল প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সরকার কাজ শুরু করেছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো যাতে প্যাকেজের আওতায় সুবিধা পেতে পারে সেজন্য নীতিমালা অনুযায়ী কাজ চলছে। ’

শিল্প প্রতিমন্ত্রী করোনা প্রাদুর্ভাবের মধ্যে শ্রমিকদের জন্য স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করে উৎপাদন কার্যক্রম চলমান রাখার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী এসময় করোনার ফলে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার জন্য সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানান। ঢাকা/হাসান/ইভা