জাতীয়

প্রকৌশলী দেলোয়ার হত্যায় অধিকতর তদন্তের আহ্বান

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৪) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার ঘটনায় অধিকতর তদন্তের দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

শুক্রবার (২২ মে) অনলাইনে আইইবির ৬৯৫তম নির্বাহী কমিটির সভায় সংগঠনটির নির্বাহী কমিটির সদস্যরা এ দাবি জানিয়েছেন।

সভায় সভাপতিত্ব করেন আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। সঞ্চালনা করেন সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ।

আইইবির নির্বাহী কমিটির সদস্যরা বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সরকারকে ধন্যবাদ জানাচ্ছে যে, খুব দ্রুততম সময়ের মধ্যে প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার সাথে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এখন দেশের স্বার্থে, উন্নয়নের স্বার্থে প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যাকাণ্ডে অধিকতর তদন্তের দাবি করছি।

প্রসঙ্গত, প্রকৌশলী দেলোয়ার মিরপুরের বাসা থেকে গত ১১ মে সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুরে নিজ কর্মস্থলের উদ্দেশে রওনা হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে রাজধানীর উত্তরা ১৭ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজের পশ্চিম দিকের ৮ নম্বর রোডে পাশের একটি জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে গাজীপুর সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী সেলিম হোসেন, গাড়িচালক হাবিব ও ভাড়াটে খুনি শাহিন হাওলাদারকে গ্রেপ্তার করে পুলিশ। ঢাকা/হাসান/রফিক