জাতীয়

করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রাম সিটিতে সর্বাধিক মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এলাকাভিত্তিক মৃত্যুর তথ্য থেকে দেখা যায়, চট্টগ্রাম সিটিতেই সর্বাধিক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৯ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে মৃত্যুর এ তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিভাগে মারা গেছেন ১০ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন, রংপুর বিভাগে দুই জন, বরিশাল ও সিলেট বিভাগে এক জন করে দুই জন।

নাসিমা সুলতানা জানান, এলাকাভিত্তিক মৃত্যুর তথ্য থেকে জানা যায়, ঢাকা সিটিতে মারা গেছেন চারজন, ঢাকা জেলায় একজন, নারায়ণগঞ্জে দুইজন, মুন্সিগঞ্জে একজন, মানিকগঞ্জে একজন, কিশোরগঞ্জে একজন, চট্টগ্রাম সিটিতে ছয়জন, কুমিল্লায় একজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, ফেনীতে একজন, রংপুরে দুইজন, ভোলায় একজন এবং সিলেটে একজন।

এদিকে এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৮২ জন মারা গেছেন।  গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৫২৩ জন করোনায়  আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে। ঢাকা/মামুন/সাওন/জেডআর