জাতীয়

প্রশাসনে রদবদল

সিভিল সার্ভিসের কর্মকর্তা কাজী মাহবুবুর রশিদকে (উপসচিব) খুলনা বিভাগের বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর আঞ্চলিক পরিচালক হিসাবে বদলি করা হয়েছে।

তার চাকরি শিল্প মন্ত্রণালয়ে ন্যস্ত করে মঙ্গলবার (০২ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

কাজী মাহবুবুর রশিদ (উপসচিব) এর আগে নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক ছিলেন।  তাকে উন্নত প্রযুক্তিতে পাট ও পাট বীজ উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প হিসাবে বদলির আদেশ দেওয়া হয়।  কিন্তু সেটি বাতিল করে তাকে খুলনা বিভাগের বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর আঞ্চলিক পরিচালক হিসাবে নিযুক্ত করা হয়।

অপর এক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের উপ-পরিচালক মোহাম্মদ ইসমাইল হোসেনকে (উপসচিব) বাংলাদেশ সরকারি মুদ্রালয়ের উপ-পরিচালক করা হয়েছে।

একইদিন প্রশাসন ক্যাডারের সিনিয়র সহকারী সচিব নাজমা সিদ্দিকা বেগমকে স্বাস্থ্যসেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিট (জিএনএসপিইউ) এর জেন্ডার এনজিও অ্যান্ড স্টেক হোল্ডার পার্টিসিপেশন এর সিনিয়র সহকারী প্রধান করা হয়েছে। এর আগে তাকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসে ন্যাস্ত করে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য আদেশ দেওয়া হয়েছিল। রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর