জাতীয়

প্রশাসনে রদবদল

প্রশাসনের এক অতিরিক্ত সচিব, দুই উপ-সচিব ও দুই সিনিয়র সহকারী সচিবকে বদলি করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত দুই যুগ্ম সচিবকে নতুন মন্ত্রণালয়ে এবং অপর দুই যুগ্ম সচিবকে আগের কর্মস্থলে পদায়ন করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বিদ্যুৎ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মোহাম্মদ আলাউদ্দিনকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে বদলি করা হয়েছে।

অপর এক আদেশে সদ্য পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিব আবু হেনা মোস্তাফা কামালকে জননিরাপত্তা বিভাগ ও যুগ্ম সচিব মো. শরাফত জামানকে ধর্ম মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

জনপ্রশাসনের পৃথক আদেশে পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিব বেগম মিরানা মাহরুখকে ঢাকা পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের উপ-ব্যবস্থাপক ও যুগ্ম সচিব কাজী মোহাম্মদ মোজাম্মেল হককে আরআরআরসি অফিস কক্সবাজারের অতিরিক্ত কমিশনার হিসেবে আগের জায়গায় পদায়ন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা (উপ-সচিব) তাজিনা সারোয়ারকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের উপ-পরিচালক (প্রশাসন) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব  ড. মো. নুরুল হককে স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব হিসেবে সংযুক্ত করা হয়েছে।

এছাড়া, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের জুনিয়র কনসালট‌্যান্ট (সিনিয়র সহকারী সচিব) ডা. শারমিন জাহানকে সরকারি কর্মচারী হাসপাতালের জুনিয়র কনসালট‌্যান্ট ও গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু নাছের উদ্দিনকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

 

ঢাকা/নঈমুদ্দীন/রফিক