জাতীয়

সংসদ সচিবালয়ের ৯৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত

জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ‌্যে ৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার (২০ জুন) জাতীয় সংসদ মেডিক‌্যাল সেন্টারের চিফ মেডিক‌্যাল অফিসার আরিফুল হক বলেন, ১ জুন থেকে ২০ জুন পর্যন্ত ৯৮৮ জন কর্মকর্তা-কর্মচারীর নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৯৪ জন করোনা পজিটিভ। করোনায় আক্রান্ত সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। 

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশন হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। আগামী ২৩, ২৪, ২৯, ৩০ জুন চারটি অধিবেশন হবে। ৩০ জুন বাজেট পাস হবে। বৈঠকে সংসদ সদস্য কারা কারা অংশ নেবেন তাদের তালিকা করা হয়েছে। তালিকা অনুযায়ী তাদের নমুনা পরীক্ষা করা হবে। আজ  (২০ জুন) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। আজ ১৯ জন সংসদ সদস‌্যের নমুনা সংগ্রহ করা হয়েছে।  রোববারও সংসদ সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

জাতীয় সংসদ মেডিক‌্যাল সেন্টারের চিফ মেডিক‌্যাল অফিসার আরিফুল হক বলেন, আজ থেকে সংসদ সদস্যদের নমুনা টেস্ট হয়েছে। যারা পরবর্তী অধিবেশনে যোগ দেবেন তাদের নমুনা টেস্ট করা হচ্ছে। 

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ‘বাজেট অধিবেশন স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে করা হয়েছে। সংসদে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা মাপা হবে। যাদের তাপমাত্রা স্বাভাবিক তারা সংসদ অধিবেশনে যোগ দেবেন। ঢাকা/আসাদ/রফিক