জাতীয়

করোনার ১৪৯তম দিনে ২২ জনের মৃত্যু, শনাক্ত ৮৮৬

করোনার এই মাহামারির সময়ে দেশজুড়ে চলছে ঈদুল আজহার ছুটি। যে যার মতো সীমিত পরিসরে ঈদ উদযাপন করছেন। সরকারের পক্ষ থেকে বারবার করোনাভাইরাস থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হচ্ছে। এরপরও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। করোনার ১৪৯তম দিনে এসে মৃতের সংখ্যা বেড়ে ৩ হাজার ১৫৪ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৮৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জনের।

রোববার (২ আগস্ট) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন। নিহত ২২ জনের মধ‌্যে ১৭ জন পুরুষ ও পাঁচজন নারী। এরমধ‌্যে আটজন ঢাকা বিভাগের, তিনজন চট্টগ্রামের, খুলনার তিনজন, রাজশাহী বিভাগের চারজন, বরিশালের দুইজন, রংপুর ও সিলেটে একজন করে রয়েছে। 

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ৩১ থেকে ৪০ বছরের দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন রয়েছে।