জাতীয়

কমোডর আবু জাফর নৌপরিবহন অধিদপ্তরের ডিজি

কমোডর আবু জাফর মোহাম্মদ জালাল উদ্দিনকে নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির রেজিস্ট্রার পদে দায়িত্ব পালন করেন।

কমোডর আবু জাফর মোহাম্মদ জালাল উদ্দিনের চাকরি নৌপরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করে বুধবার (১২ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

একই আদেশে নৌপরিবহন মন্ত্রণালয়ের মহাপরিচালক কমোডর সৈয়দ আরিফুল ইসলামকে বাংলাদেশ নৌবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়েছে।

অপর এক আদেশে বাংলাদেশ বিমান বাহিনীর উইং কমান্ডার মো. শফিকুল ইসলাম মোল্লাকে কুর্মিটোলার সিভিল এভিয়েশন উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ এবং বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইট লেফটেনেন্ট শাহ মো. রাশেদ রাহাতকে কুর্মিটোলার সিভিল এভিয়েশন উচ্চ বিদ্যালয়ের অ্যাডজুটেন্ট করা হয়েছে।

এছাড়া পৃথক আদেশে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে বদলির আদেশাধীন মো. দাউদ হোসেনকে ঢাকা দক্ষিণ সিটির বস্তি উন্নয়ন কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

পৃথক আদেশে ঢাকা উত্তর সিটি করপোরেশনের তথ্য কর্মকর্তা মো. আতিকুর রহমানকে তথ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

অপর আদেশে স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়নের মেডিক্যাল অফিসার ডা. কিশলয় সাহাকে স্বাস্থ্যসেবা বিভাগে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে পরবর্তী পদায়নের জন্য অর্থ বিভাগে বদলি করা হয়েছে স্পেশাল সিকিউরিটি ফোর্সের হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলীকে। তাছাড়া অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার প্রতিরক্ষা অডিট অধিদপ্তরের মো. আলমগীর হোসেনকে প্রধানমন্ত্রী কার্যালয়ের স্পেশাল সিকিউরিটি ফোর্সের হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।