জাতীয়

নতুন রূপে বিমানবন্দর রেলস্টেশন, খুলছে বৃহস্পতিবার

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে প্রায় সাড়ে পাঁচ মাস বন্ধ থাকার পর খুলে দেওয়া হচ্ছে ঢাকা বিমানবন্দর রেলস্টেশন। এখন থেকে সব আন্তঃনগর, কমিউটার ও মেইল ট্রেন এ স্টেশনে যাত্রাবিরতি করবে।

ফলে দীর্ঘদিন পর রাজধানীর গুরুত্বপূর্ণ এ স্টেশন থেকে যাত্রীরা ওঠানামা করতে পারবেন। একইসঙ্গে জয়দেবপুর ও নরসিংদী স্টেশন খুলে দেওয়া হচ্ছে।

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানায়, বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে খুলে দেওয়া হচ্ছে ঢাকা বিমানবন্দরের গুরুত্বপূর্ণ এই রেলস্টেশন। বন্ধের সময়ে স্টেশনটির প্ল্যাটফর্মে বেশ কিছু উন্নয়ন কাজও করা হয়েছে।  প্ল্যাটফর্ম উঁচু করা হয়েছে, যেন যাত্রীরা সহজে ট্রেনে চড়তে পারেন। এছাড়া জনসাধারণ যেন লাইনের ওপর দিয়ে হেঁটে অন্যপাশে যেতে না পারে সেজন্য গ্রিল দেওয়া হয়েছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকলে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেয় সরকার। দুই মাস পর ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হলেও ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন খুলে দেওয়া হয়নি।  

এদিকে বৃহস্পতিবার বিকেল ৪টায় ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনের ১ নং প্লাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনের একসেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজের উদ্বোধন করবেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। 

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল হক উপস্থিত থাকবেন।