জাতীয়

ভবন-রাস্তার মান বৃদ্ধিতে স্থানীয় প্রতিনিধি সম্পৃক্ত করার সুপারিশ

এলজিইডির আওতায় নির্মিত ভবন ও রাস্তার গুণগতমান নিশ্চিত ও তদারকি বৃদ্ধিতে স্থানীয় প্রতিনিধি (ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তি) সম্পৃক্ত করার সুপারিশ করেছে স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত  একাদশ জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে এসুপারিশ করা হয়।   কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মো. তাজুল ইসলাম, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, রেবেকা মমিন, রাজী মোহাম্মদ ফখরুল, মো. শাহে আলম এবং আব্দুস সালাম মুর্শেদী বৈঠকে অংশ নেন।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তার পরিবারের সদস্য, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন এবং করোনাভাইরাসে যারা মারা গেছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করা হয়।   এতে পল্লী সঞ্চয় ব্যাংক পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনে পরিচালনা করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা দ্রুত বাস্তবায়নের    সুপারিশ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক, ঢাকা ওয়াসার মহাপরিচালক, বিভিন্ন সংস্থাপ্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।