জাতীয়

যুগ্ম সচিবের পদোন্নতি, ৩ সহকারী কমিশনারের পদায়ন

প্রশাসন ক্যাডারের এক উপ-সচিবকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তিন সহকারী কমিশনারকে পদায়নের জন্য দেশের বিভিন্ন বিভাগীয় কমিশনার কার্যালয়ে তাদের চাকরি ন্যস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করা হয়। এক আদেশে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ-সচিব) ড. মো. জাকির হোসেন আখন্দকে সরকারের যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্ম সচিব) করা হয়েছে।

৫ জুন ২০২০ থেকে উক্ত কর্মকর্তাকে যুগ্ম সচিব পদে জ্যেষ্ঠতা দেওয়া হয়েছে। উল্লেখিত ধারণাগত জ্যেষ্ঠতা শুধু চাকরির ধারাবাহিকতা, জ্যেষ্ঠতা ও বেতন নির্ধারণের ক্ষেত্রে গণনা করা হবে।  এতে যুগ্ম সচিব পদে প্রকৃত যোগদানের তারিখের পূর্বের বকেয়া কোনো আর্থিক সুবিধা তিনি পাবেন না বলে আদেশে বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক আদেশে নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রাকিবুল ইসলামকে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়, ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার উম্মে কুলসুম রুবিকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং চাপাঁইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোছা. জিনিয়া জামানকে সহকারী কমিশনার পদে পরবর্তী পদায়নের জন্য ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ে চাকরি ন্যস্ত করা হয়েছে।