জাতীয়

‘শেখ হাসিনা যুব স্বেচ্ছাসেবক’ পুরস্কার চালুর উদ্যোগ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন,   শেখ হাসিনা যুব স্বেচ্ছাসেবক পুরস্কার চালুর উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

মঙ্গলবার (০৬ অক্টোবর) গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে গাজীপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ে এককালীন অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগী ও থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির চেক এবং স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থার মধ্যে এককালীন অনুদান বিতরণ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় শেখ হাসিনার সফল  নেতৃত্ব বিশ্বে এক নজীরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশ্বনেতারা করোনাভাইরাস প্রতিরোধে আমাদের প্রধানমন্ত্রীর বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন এবং তা নিজ নিজ দেশে অনুসরণ করছেন।  

আর তাই প্রধানমন্ত্রীর এসব মানবিক কর্মকাণ্ডকে স্মরণীয় করে রাখতে এবং তার প্রতি সম্মান জানিয়ে এ বছর থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে ‘শেখ হাসিনা যুব স্বেচ্ছাসেবক’ পুরস্কার চালুর উদ্যোগ নেওয়া হয়েছে, বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় যুবসমাজকে উদ্বুদ্ধ করার প্রয়াসে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নামে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে শেখ হাসিনা যুব স্বেচ্ছাসেবক পুরস্কার-২০২০ দেওয়া হবে। আগামী বছর থেকে এ পুরস্কার দেওয়া অব্যাহত থাকবে।

এ সময় প্রতিমন্ত্রী গাজীপুর জেলার ৮৫ জন দুরারোগ্যব্যাধিতে আক্রান্ত রোগীর মধ্যে জনপ্রতি ৫০ হাজার টাকা করে মোট ৪২ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরণ করেন এবং ৮০টি স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে মোট ২৩ লাখ ৬০ হাজার টাকার অনুদান বিতরণ করেন।

এসময় গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ক্রাইম) শরিফুল ইসলাম ও জেলা সমাজসেবা কার্যালয়ের পরিচালক উপ-পরিচালক আনোয়ারুল করিম উপস্থিত ছিলেন।