জাতীয়

দেশের মানুষ শেখ হাসিনার সাথে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের মানুষ শেখ হাসিনার সাথে, বাংলাদেশকে আর কেউ পেছনে নিতে পারবে না।

বুধবার (১৬ ডিসেম্বর) মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতালের বর্হিবিভাগ উদ্ধোধন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনাই প্রথম দেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি যুদ্ধাপরাধীদের বিচারের কাঠ গড়ায় দাঁড় করিয়েছে। এর আগে বিএনপি সরকার যুদ্ধাপরাধীদের এমপি-মন্ত্রী করে সংসদে পাঠিয়ে দেশের মুক্তিযোদ্ধাদের অর্জনকে অসম্মান করেছে, মহান মুক্তিযুদ্ধের আদর্শকে প্রশ্নবিদ্ধ করেছে। আজ আবারো একাত্তরের সেই পরাজিত শক্তি মাথা চারা দিয়ে উঠতে চাইছে। এরা আবারো ক্ষমতায় যাবার পায়তারা করছে, মুক্তিযুদ্ধের আদর্শকে নষ্ট করে দিতে চাচ্ছে। এই শক্তি এ দেশে আর কখনই ঠাঁই পাবেনা। কারণ, গোটা দেশই এখন শেখ হাসিনার সাথে আছে। কারণ, শেখ হাসিনা এখন বাংলাদেশকে উন্নয়নের সঠিক পথে তুলে এনেছেন। এই বাংলাদেশকে আর কেউ পেছনে টেনে নিতে পারবে না।   করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, করোনায় মৃত্যুর হার সামান্য কিছুটা বাড়ছে। তাই সবাইকে মাস্ক পরতে হবে।

ধর্মের নামে বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের প্রতিরোধের আহ্বান জানান তিনি।

কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আকতারাজ্জুমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশির আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহা পরিচালক, প্রফেসর এনায়েত, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভপতি মুবিন খান বক্তব্য রাখেন।