জাতীয়

পঞ্চম ধাপের ভোটের দিন নির্ধারণে বৈঠকে বসছে ইসি   

চলমান পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপের নির্বাচনের দিন নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নিতে ৭৫তম কমিশন সভায় বসছে নির্বাচন কমিশন (ইসি)। 

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে বিকেল ৪টায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে এই বৈঠক শুরু হবে। 

নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) এস এম আসাদুজ্জামান বলেন, ‘আজ বিকেলে পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপের তফসিলের বিষয়ে ইসি বৈঠক করবে। আজ বিকেল ৫টায় এই ধাপের তফসিল ঘোষণা করবে ইসি।’ 

উল্লেখ্য, দেশের পৌরসভা রয়েছে মোট ৩২৯টি। করোনার কারণে এবার কয়েক ধাপে পৌর নির্বাচন করছে কমিশন। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভায় ভোটগ্রহণ হয় ১৬ জানুয়ারি। এর মধ্যে ২৯টি পৌরসভায় ইভিএম এবং ৩১ পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ হয়েছে। দ্বিতীয় ধাপে মেয়র পদে  স্বতন্ত্র প্রার্থী ও মেয়র আমজাদ হোসেন সরকারের মৃত্যুর কারণে নীলফামারী জেরার সৈয়দপুর পৌরসভার ভোটগ্রহণ স্থগিত করা হয়। যার ফলে দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোটগ্রহণ হয়। আর তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ভোটগ্রহণ হবে ৩০ জানুয়ারি। চতুর্থ ধাপে ভোট হবে ১৪ ফেব্রুয়ারি।