জাতীয়

২৪ ফেব্রুয়ারি দেশে আসছে নতুন ড্যাশ-৮ বিমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কেনা নতুন তিনটি ড্যাশ-৮ উড়োজাহাজের মধ‌্যে দ্বিতীয়টি আগামী ২৪ ফেব্রুয়ারি এবং তৃতীয়টি ৪ মার্চ দেশে আসবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ধানমন্ডি সেলস সেন্টারের বাণিজ্যিক সেবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ তথ‌্য জানান।

বিমানের ধানমন্ডি সেলস সেন্টার থেকে টিকিটের পাশাপাশি বিমান পোল্ট্রি কমপ্লেক্সে অর্গানিক পদ্ধতিতে উৎপাদিত মুরগির মাংস, ডিম, মাছ, শাকসবজি, গরুর দুধ ও মাংস কেনা যাবে।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘এই উড়োজাহাজগুলো বহরে যুক্ত হলে বিমান অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তর্জাতিক রুটে যাত্রীদের আরও উন্নত ইন-ফ্লাইট সেবা দিতে সক্ষম হবে।’

অনুষ্ঠানে আরও বক্তব‌্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার আতিক-ই-রাব্বানী প্রমুখ।

উল্লেখ্য, গত বছরের ২৭ ডিসেম্বর প্রথম ড্যাশ-৮ উড়োজাহাজটি বিমানের বহরে যুক্ত হয়েছে।