জাতীয়

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া ছিল জাতির পিতার লক্ষ্য: এলজিআরডি প্রতি

সমতাভিত্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠাই জাতির পিতার মূল লক্ষ্য ছিল বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি বলেন, বাঙালি জাতি অনন্তকাল ধরে জাতির পিতাকে স্মরণ করবে। 

সোমবার (১ মার্চ) ঢাকেশ্বরী মন্দিরে এক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে অনুষ্ঠানে ‘মুজিব বর্ষ’ উপলক্ষে স্বল্প অয়ের মানুষের মাঝে  আর্থিক সহায়তা দেওয়া হয়।

স্বপন ভট্টাচার্য্য বলেন, মার্চ মাস বাঙালি জাতির একটি ঐতিহাসিক ও স্মরণীয় মাস। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামে ঘটনা প্রবাহের নানা কারণে অত্যন্ত গুরুত্ব ও তাৎপর্যপূর্ণ মার্চ মাস।

তিনি আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালি জাতিকে স্বাধীনতাই এনে দেননি। বাঙালি ছিল রাজনীতি বিমুখ, নির্যাতিত-নিপীড়িত ও পাকিস্তানের সামরিক জান্তা দ্বারা অত্যাচারিত। বঙ্গবন্ধুর আদর্শ ও দিক নির্দেশনামূলক বক্তব্যের মধ্য দিয়ে নিরস্ত্র বাঙালি জাতি একটি সুসজ্জিত সামরিক জান্তার বিরুদ্ধে যুদ্ধ করার সাহস পেয়েছিল।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্তের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের শিক্ষক ড. অসীম সরকার, ড. সি তা গুহ, অধ্যাপক ডা. নিম চন্দ্র ভৌমিক প্রমুখ।