জাতীয়

ইচ্ছা থাকলেই মানবসেবা করা যায়: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ইচ্ছা থাকলেই মানবসেবা করা যায়। মানুষের ইচ্ছাশক্তি থাকলে সে নিজেই মানবসেবার উপায় খুঁজে বের করেত পারে।

মঙ্গলবার (৯ মার্চ) রাজধানীর ইত্তেফাক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পিতামাতার স্নেহবঞ্চিত শিশুদের মানসম্মত বিকল্প পরিচর্যা পদ্ধতি ফ্যামিলি লাইক কেয়ার’ (এসওএস শিশু পল্লী) আয়োজিত শিশুদের বিকল্প পরিচর্যার মডেল ‘ফ্যামিলি লাইক কেয়ার’ এর আইনগত স্বীকৃতির বিষয়ে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাকেস সঙ্গে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রনালয় স্থায়ী কমিটি এ গোলটেবিলের আয়োজন করে।

 স্নেহবঞ্চিত শিশুদের জন্য ফ্যামিলি লাইক কেয়ারের ওপর গুরুত্বারোপ করে   ডেপুটি স্পিকার বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শুধু প্রধানমন্ত্রীই নন, তিনি বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা। তার মধ্যে যে মাতৃত্ববোধ রয়েছে তা অতুলনীয়। তিনি নিশ্চয়ই এ সংক্রান্ত আইন পাশ করতে সহযোগিতা করবেন।

এসওএস বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর ডা. মো. এনামুল হকের সভাপতিত্বে  সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শামসুল হক টুকু এমপি, রাশেদ খান মেনন এমপি, রেজাউল করিম বাবলু, আদিবা আনজুম মিতা, সৈয়দা রুবিনা আক্তার, তামান্না নুসরাত বুবলি, অপরাজিতা হক, উম্মে ফাতেমা নাজমা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।