জাতীয়

বিভিন্ন অঞ্চলে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নির্মাণের সুপারিশ 

দেশের বিভিন্ন অঞ্চল পর্যবেক্ষণ করে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নির্মাণের সুপারিশ করেছে সংদীয় কমিটি।

বুধবার (১০ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।   বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মির্জা আজম।

বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, মো. নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মণ্ডল, খাদিজাতুল আনোয়ার, তামান্না নুসরাত (বুবলী), মোহাম্মদ হাবিব হাসান বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে বিভিন্ন টেক্সটাইল মিল পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় পরিচালনার সুপারিশ করা হয়। বিজেএমসির শ্রমিকদের পাওনা যথাসময়ে পরিশোধ করার সিদ্ধান্ত বাস্তবায়ন ও অপরিশোধিত সঞ্চয়পত্রসহ অন্যান্য পাওনাদি পরিশোধে কার্যকর পদক্ষেপ নিতেও সুপারিশ করা হয়। 

প্রধানমন্ত্রীর নামে অনুমোদিত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের কাজগুলো বাস্তবায়নের প্রতি অধিক গুরুত্ব দেওয়ার অনুরোধ করেন কমিটির সদস্যরা। ইতোমধ্যে যেসব প্রকল্প অনুমোদন পেয়েছে সেগুলো দ্রুত কাজ সমাপ্ত করা ও অবকাঠামো নির্মাণ কাজগুলো যথাযথভাবে মনিটরিং করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়। 

দেশে অধিকতর পাট উৎপাদনের জন্য পাট অধিদপ্তর থেকে উন্নতমানের বীজ সরবরাহের সুবিধার্থে কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করতে সুপারিশ করে কমিটি।