জাতীয়

স্পিকারের সাথে কাতারের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহামেদ আল-দেহাইমি সোমবার (১৫ মার্চ) সৌজন্য সাক্ষাৎ করেন।

স্পিকারের কার্যালয়ে সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় তারা দুই দেশের কোভিড-১৯ পরিস্থিতি, উন্নয়ন কর্মকাণ্ড, মুজিব শতবর্ষ পালন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

শিরীন শারমিন বলেন, কাতার বাংলাদেশের বন্ধুপ্রতীম রাষ্ট্র। মুসলিম ভ্রাতৃত্বের বন্ধনে দুই দেশ দীর্ঘদিন সুসম্পর্ক বজায় রেখে চলেছে। তিনি ভবিষ্যতেও এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

সাক্ষাৎকালে তারা দুই দেশের বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি এবং টিকা গ্রহণ নিয়ে আলোচনা করেন। এ সময় স্পিকার বলেন যে, বাংলাদেশ সফলতার সাথে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা করে চলেছে এবং সরকার ধাপে ধাপে সকল জনগণের জন্য টিকা সরবরাহ নিশ্চিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

রাষ্ট্রদূত আহমেদ বিন মোহামেদ আল-দেহাইমি বলেন, বঙ্গবন্ধুর মতো নেতা পাওয়া বাংলাদেশর জন্য গৌরবের বিষয়। বঙ্গবন্ধু বিশ্ববরেণ্য নেতাদের মধ্যে অন্যতম। 

স্পিকার বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশ এখন গুরুত্বপূর্ণ সময় পার করছে। বঙ্গবন্ধুর কৌশলী নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। এ সময় রাষ্ট্রদূত স্পীকারকে মজলিস আস-শুরার শুভেচ্ছা পৌঁছে দেন।

এ সময় জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।