জাতীয়

সড়কের বাঁকগুলো সরলীকরণের সুপারিশ 

সড়ক দুর্ঘটনা রোধে জেলা বা আঞ্চলিক সড়ক-মহাসড়কের বাঁকগুলো সরলীকরণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে এ সুপারিশ করা হয়। 

ভার্চুয়াল এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন। কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার ও রাবেয়া আলীম ছিলেন।

বৈঠকে অষ্টম সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি, সড়ক ও জনপথ অধিদপ্তরের চট্টগ্রাম জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের চট্টগ্রাম জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে কমিটি। ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শুরু এবং যথাসময়ে সমাপ্ত করতে সুপারিশ করা হয়।

সম্প্রতি সুনামগঞ্জে নির্মাণাধীন একটি সেতুর গার্ডার ভেঙে পড়ায় দায়িত্বে অবহেলার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।