জাতীয়

ঘোড়াঘাটের সাবেক ইউএনও ওয়াহিদা খানম পরিকল্পনা কমিশনে 

দিনাজপুরের ঘোড়াঘাটের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক বিভাগের সিনিয়র সহকারী প্রধান হিসেবে পদায়ন করা হয়েছে।

সন্ত্রাসী হামলার শিকার সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার সরকারি এই কর্মকর্তাকে পদায়ন করে বৃহস্পতিবার (১৮ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

গত বছরের ২ সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে দিনাজপুরের ঘোড়াঘাটের সরকারি বাসভবনে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী। ওয়াহিদা খানমের মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করা হয়। তাকে প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রংপুরে একটি ক্লিনিকে আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে ৩ সেপ্টেম্বর দুপুরে হেলিকপ্টারে করে অচেতন ওয়হিদা খানমকে ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালে ভর্তি করা হয়।

সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তা ওয়াহিদা খানমকে গত ১৬ সেপ্টেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। একই সঙ্গে তার স্বামী রংপুরের পীরগঞ্জের ইউএনও মো. মেজবাউল হোসেনকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগে বদলি করা হয়।

প্রায় এক মাসের চিকিৎসা শেষে গত বছরের ১ অক্টোবর হাসপাতাল থেকে ছাড়া পান ওয়াহিদা। পুরোপুরি সুস্থ হওয়ায় এখন তাকে পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক বিভাগের সিনিয়র সহকারী প্রধান হিসেবে পদায়ন করা হয়েছে।