জাতীয়

ঈদের আগের দিন যাত্রীর চাপ কম

ঈদের বাকি আর এক দিন। ঈদের আগের দিন গাবতলী বাস টার্মিনাল ও আমিনবাজার এলাকায় যাত্রীদের ভিড় আগের তুলনায় অনেক কম দেখা গেছে। রাজধানীর প্রধান সড়কগুলো এখন অনেকটা ফাঁকা।  

করোনার কারণে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস। আর তাই গত কয়েকদিন ধরেই রাজধানীবাসী প্রাইভেটকার, মোটরসাইকেল, মাইক্রবাস, ট্রাক, পিকআপ এমনকি অ্যাম্বুলেন্সে করেও ঢাকা ছেড়েছে। 

বৃহস্পতিবার (১৩ মে) রাজধানীর গাবতলী ও আমিনবাজার এলাকা ঘুরে দেখা গেছে, গত কয়েদিনের তুলনায় রাজধানীর গণপরিবহনের সংখ্যা অনেক কম। এছাড়া রিকশা, সিএনজিও অটোরিকশাও অনেক কম চলাচল করতে দেখা গেছে। 

মো. বাপ্পারাজ নামে এক যাত্রী বলেন, ‘ভেবেছি ঈদের আগের দিন যাত্রী কম থাকবে, তাই আজ রওনা হয়েছি। বাস চলছে না। এই কয়দিন মানুষ কীভাবে গিয়েছে সেটা দেখেছি। এতো কষ্ট করে যাওয়ার কিছু নেই। তাই আজ যাচ্ছে। যাত্রীর সংখ্যাও কম। গাড়িও পাওয়া যাচ্ছে।’ 

আমিনবাজার এলাকা থেকে এক প্রাইভেটকার চালক জানান, ঈদ উপলক্ষে রাজধানী থেকে লাখ লাখ মানুষ এই কয়দিনে গ্রামে গেছেন। আমি গত ৭ দিন ধরে গাবতলী থেকে পাটুরিয়া পর্যন্ত প্রাইভেটকার চালিয়েছি। যাত্রী অনেক বেশি ছিলো এই কয়দিনে। কিন্তু আজ যাত্রীর সংখ্যা অনেক কম। অনেকে আবার ভিড় এড়াতে ঈদের আগের দিন বাড়ি যাচ্ছে।’ 

গাবতলী একালায় পুলিশ কন্ট্রোলরুমের সদস্যরা জানান, গত কয়েকদিনের মতো আজ যাত্রী চাপ নেই। আর আজ রাজধানীতে পরিবহনের সংখ্যা অনেক কম লক্ষ্য করা গেছে।