জাতীয়

ঈদের দিন বৃষ্টি হতে পারে

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে যাচ্ছে শুক্রবার (১৪ মে)। এদিন দেশের ৫ বিভাগে বৃষ্টি আশঙ্কা রয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

অধিদপ্তরের তথ্য মতে, এদিন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টির প্রবণতা বেশি।

আবহাওয়াবিদ ড. মো. আবদুল মান্নান জানান, দিনের কোনও কোনও সময় বৃষ্টি হতে পারে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম অঞ্চলে বৃষ্টির প্রবণতা বেশি। তবে টানা বৃষ্টি হবে না। তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে।  যদিও বড় ধরনের কালবৈশাখী বা ঝড় হওয়ার মতো পরিস্থিতি এখন পর্যন্ত নেই।

শুক্রবার সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ,  রাজশাহী, সিলেট, রংপুর, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।  সেই সাথে দেশের কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।  রোববার থেকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা কমতে পারে।

এই সময়ে সমুদ্রবন্দরগুলোর জন্য কোনো সতর্কবার্তা নেই।  বৃহস্পতিবার রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে।