জাতীয়

ইসরায়েলের হামলার নিন্দা ও প্রতিবাদ সৃষ্টি’র

জেরুজালেমে আল আকসা মসজিদে হামলা ও গাজায় বিমান হামলার চালিয়ে ফিলিস্তিনিদের হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মানবাধিকার সংগঠন সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি।

একই সঙ্গে মার্কিন মদদপুষ্ট ইসরাইল কর্তৃক মধ্যপ্রাচ্যে স্থায়ী অশান্তি সৃষ্টি, ফিলিস্তিনি হত্যা ও ফিলিস্তিনিদের বসতবাড়ি উচ্ছেদ বন্ধ এবং ফিলিস্তিনিদের আবাসভূমি ফিলিস্তিনিদের ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি।

সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্নার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

এতে বলা হয়, মার্কিন সাম্রাজ্যবাদের প্রত্যক্ষ মদদে বর্বর ইসরায়েলি গোষ্ঠী ধারবাহিকভাবে ফিলিস্তিনিদের স্বাধীনতাকামী মানুষের ওপর হামলা ও হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে।  

বিশ্ব জনমতকে উপেক্ষা করে মার্কিন নেতৃত্বাধীন ফিলিস্তিনি জনগোষ্ঠীকে তাদের আবাসস্থল থেকে উচ্ছেদ করে ইসরাইল নামক রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে মধ্যপ্রাচ্যে তাদের নিরঙ্কুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার নীলনকশা বান্তবায়ন করে আসছে। 

এরই ধারাবাহিকতায় সাধারণ ফিলিস্তিনি জনগণকে নিজ আবাসভূমি থেকে শুধু উচ্ছেদই করা হচ্ছে না, ধারবাহিক হামলা চালিয়ে হত্যাও করা হচ্ছে।

সংগঠনটির পক্ষ থেকে এসব হামলাও ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানানো হচ্ছে।