জাতীয়

বিআরটিএর সব কার্যক্রম চালু

কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সব ধরনের সেবা কার্যক্রম চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। 

সোমবার (১৭ মে) বিআরটিএর পরিচালক (ইঞ্জিনিয়ারিং) শীতাংশ শেখর বিশ্বাস বলেন, আজ থেকে দেশের সব সার্কেল অফিসসহ প্রধান কার্যালয়ের কার্যক্রম চালু করার নির্দেশনা দিয়ে গতকাল রাতে একটি অফিস আদেশ দেওয়া হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে আজ থেকে সাধারণ গ্রাহকদের সেবা দেওয়া শুরু করেছে বিআরটিএ। 

তিনি বলেন, আমরা অফিস আদেশে কঠোরভাবে নির্দেশনা দিয়েছি, সবাই যেন যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলেন। 

বিআরটিএর দেওয়া অফিস আদেশে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী সোমবার (১৭ মে) থেকে বিআরটিএর সব বিভাগীয় ও সার্কেল অফিস খোলা রেখে কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সেবা কার্যক্রম চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।

এদিকে, আজ মিরপুর বিআরটিএ অফিসে সরজমিনে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই গ্রাহকদের ভিড়। ছুটি শেষে আজ অফিস খোলায় বিআরটিএর কর্মকর্তা ও কর্মচারীরাও সময় মতো অফিসে এসেছেন। আর মোটামুটি সবাই স্বাস্থ্যবিধি মেনে কাজ পরিচালনা করছেন। 

বিআরটিএর অফিসে প্রবেশপথে দেখা গেছে, নিরাপত্তাকর্মীরা খুব কঠোরভাবে দায়িত্ব পালন করছেন। কোন গ্রাহককেই মাস্ক ছাড়া ভিররে প্রবেশ করতে দিচ্ছেন না।  যারা মাস্ক না পরে আসছেন তাদের মাস্ক কিনে মুখে দিয়েই আসতে বলছেন এবং গেট থেকেই ফিরিয়ে দিচ্ছেন।    

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ১৪ এপ্রিল কঠোর লকডাউনের ঘোষণার পর থেকে বিআরটিএর সব কার্যক্রম বন্ধ ছিল। এরপর গত ৯ মে থেকে দেশের সব মেট্রো ও জেলা সার্কেল অফিসে জরুরি সেবা কার্যক্রম চালু করে সংস্থাটি। এবার স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের সেবা চালু করতে যাচ্ছে বিআরটিএ।