জাতীয়

রাজধানীতে বিদ‌্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত‌্যু

রাজধানীর মালিবাগের চৌধুরীপাড়ায় বিদ‌্যুৎস্পৃষ্ট হয়ে দুই মেয়ে শিশুসহ তিনজনের মৃত‌্যু হয়েছে। তারা হলো—সাবিনা, ঝুমা ও আবুল হোসেন।

শনিবার (৫ জুন) দুপুরে চৌধুরীপাড়ার আবুল হোটেলের পেছনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, আবুল হোটেলের পেছনে বজ্রপাতের কারণে বিদ‌্যুতের খুঁটি থেকে তার পানিতে পড়ে যায়। এতে পানি বিদ‌্যুতায়িত হয়ে তিনজন বিদ‌্যুৎস্পৃষ্ট হয়। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

সাবিনার মা কুলসুম বেগম বলেন, ‘দুপুরে বৃষ্টির সময় আবুল হোটেলের পেছনের বস্তিতে জমে থাকা পানিতে বিদ‌্যুতের তার পড়ে। এতে আমার মেয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। আরেক শিশু ঝুমা ও আবুল হোসেন নামের এক ব্যক্তি সাবিনাকে বাঁচাতে গেলে তারাও বিদ্যুৎস্পৃষ্ট হয়। ঝুমা ও আবুল হোসেনকে মালিবাগ রেলগেট কমিউনিটি হাসপাতালে নেওয়া হয়েছে। আমার মেয়েকে ঢাকা মেডিক‌্যালে নিয়ে আসলে ডাক্তার মৃত ঘোষণা করে।’

ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানিয়েছেন, ঢাকা মেডিক‌্যালে সাবিনা নামের এক শিশুকে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ রাইজিংবিডিকে জানান, শনিবার দুপুর সোয়া ২টার দিকে বজ্রপাতের কারণে বিদ্যুতের খুঁটি থেকে তার ছিঁড়ে পানিতে পড়ে যায়। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজন মারা যায়।

এদিকে, ক্ষতিগ্রস্ত বিদ্যুতের খুঁটি ও তার মেরামতের জন্য কাজ করছেন বিদ্যুৎ বিভাগের লোকজন। ঘটনাস্থলের আশপাশের লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।