জাতীয়

লকডাউনে মাঠে থাকবে সেনাবাহিনী: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যুর ঝুঁকি বাড়বে। লকডাউন নিশ্চিতে বিজিবির পাশাপাশি মাঠে থাকবে সেনাবাহিনী।

রোববার (২৭ জুন) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর-সংস্থাগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের ১৬-১৭ কোটি জনসংখ্যার দেশে লাখো মানুষ আক্রান্ত হলে পরিস্থিতি সামাল কষ্টকর হয়ে যাবে।  তাই সুস্থ থাকার স্বার্থে লকডাউন সুন্দরভাবে পালনের আহ্বান জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার হাসপাতালগুলো অলরেডি ফিলাপ হয়ে গেছে। কাজেই আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আমরা যদি করোনা নিয়ন্ত্রণ করতে না পারি তাহলে আমাদের ক্যাপাসিটি ডাউন হয়ে যেতে পারে।

তিনি আরও বলেন, করোনা বেড়ে গেলে বিদেশী কর্মীদের ভিসা পেতে কষ্ট হবে।  বিভিন্ন দেশ ভিসা দিতে চাইবে না।  কাজেই সবদিকে লক্ষ্য রেখে জীবন রক্ষা করতে হবে।  দেশে যদি করোনার নিয়ন্ত্রণ রাখতে না পারি তাহলে অর্থনীতিও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে যাবে। আমি সবাইকে আহ্বান করবো, সামনে যে লকডাউন- সেখানে পুলিশ থাকবে, বিজিবি থাকবে, সেনাবাহিনীর সদস্যরাও এবার থাকবে যাতে লকডাউন  সুন্দরভাবে পালিত হয়।  ঊর্ধ্বমুখী সংক্রমণটা রোধ হয়। মৃত্যুর সংখ্যাও যাতে অনেক কমিয়ে আনতে পারি।