জাতীয়

আজ বৃষ্টির সম্ভাবনা কম

গত কয়েকদিনের তুলনায় আজ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। এছাড়া আজ দেশের বিভিন্ন স্থানের আকাশ মেঘলা থাকলেও রোদের দেখা পাওয়া যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২৭ আগস্ট) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, গত দুইদিনের চেয়ে আজ আবহাওয়া অনেকটাই ভালো থাকার সম্ভাবনা রয়েছে। ঢাকায় আকাশ মেঘলা থাকবে তবে রোদের দেখা মিলতে পারে। দুপুরের পর ঢাকায় বৃষ্টির বেশি সম্ভাবনা রয়েছে।

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এর ফলে সারাদিন রংপুর, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা,বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের  কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশের দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মংলায় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ১৭৮ মি.মি.।

আগামী দুইদিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। এছাড়া আগামী ৫ দিনের আবহাওয়ার অবস্থায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলেও জানান এই আবহাওয়াবিদ।