জাতীয়

স্কুটার সাইকেল চালাতে গিয়ে শিশুর মৃত্যু

বাসার ভেতর স্কুটার সাইকেল চালাচ্ছিল শিশু রাফিয়া হাসান ঐশী (১২)। সাইকেলের হাতলের রাবারের অংশটুকু খুলে স্টিল বের হয়ে যায়। খেলার এক পর্যায়ে স্টিলের হাতলের অংশটি তার পেটে বিদ্ধ হয়। রক্তাক্ত অবস্থায় ঐশীকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে সব চেষ্টা ব্যর্থ করে শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

দুপুরে মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ রাইজিংবিডিকে বলেন, শিশুর মরদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তার পরিবারের সিদ্ধান্তের ওপরই  পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

শিশুটির স্বজন ও হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে ঐশী ছোট ভাই রাইয়ার আহসানের সঙ্গে মোহাম্মদপুরের মোহম্মদীয়া হাউজিংয়ের ৬ নম্বর রোডের বাসায় স্কুটার খেলছিল। খেলার একপর্যায়ে স্কুটারের হাতলের রবারের অংশ খুলে যায়।  তবে দুই ভাই-বোনের খেলা বন্ধ ছিল না।  একপর্যায়ে  স্টিলের অংশটুকু  ঐশীর পেটে বিদ্ধ হয়।  সঙ্গে সঙ্গে রক্তাক্ত অবস্থায় সে লুটিয়ে পড়ে।  প্রথমে তাকে ধানমন্ডির ইবনেসিনা হাসপাতাল এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। শুক্রবার সকাল সাড়ে ৯টার  চিকিৎসকরা ঐশীকে মৃত ঘোষণা করেন।