জাতীয়

দেশের ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। মঙ্গলবার (১২ অক্টোবর) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়াবিদ মো: শাহীনুল ইসলাম জানান, বাংলাদেশ থেকে বিদায় নিতে শুরু করেছে মৌসুমি বায়ু। আগামী ৩ দিনের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু উত্তরাঞ্চল থেকে বিদায় নিতে পারে।

তিনি আরও জানান, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে বৃষ্টি হতে পারে। আর গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায় ৫২ মিলিমিটার।

শাহীনুল ইসলাম বলেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও ঢাকা বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়।