জাতীয়

‘ক্রীড়াঙ্গনের সব অর্জনই প্রধানমন্ত্রীর জন্য সম্ভব হয়েছে’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াঙ্গনের প্রকৃত অভিভাবক। ক্রীড়াঙ্গনের সকল অর্জনই ক্রীড়াবান্ধব  প্রধানমন্ত্রীর জন্য সম্ভবপর হয়েছে। তিনি সবসময় স্পোর্টসের পাশে আছেন। খেলাধুলার উন্নয়নে যখনই যা চেয়েছি, আমরা সেটাই পেয়েছি। 

বুধবার (২০ অক্টোবর) রাজধানীর মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে এক অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত শেখ রাসেল ক্লাব কাপ জুনিয়র বক্সিংয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহীর মডার্ন বক্সিং ক্লাব।    প্রতিযোগিতায় রাজশাহী ৪টি স্বর্ণ পদক জিতে সেরা হয়। ২টি স্বর্ণ জিতে রানার আপ হয়েছে যশোরের মোমিননগর প্রীতি পরিষদ। 

শেখ রাসেলের স্মরণে বক্সিং প্রতিযোগিতা আয়োজন করায় বাংলাদেশ বক্সিং ফেডারেশনকে ধন্যবাদ জানান যুব প্রতিমন্ত্রী। এ জাতীয় প্রতিযোগিতার মাধ্যমে প্রতিভাবান বক্সার বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

তিনি বলেন, এ সকল তরুণ উদীয়মান খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ প্রদানে জোর দিতে হবে। তাহলে এরা বিশ্ব দরবারে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন। 

অনুষ্ঠানে আনসারের মহাপরিচালক ও বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল মিজানুর রহমান শামীমের সভাপতিত্বে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), ফেডারেশনের সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ এবং সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী প্রতিযোগিতায় ৩৫টি ক্লাবের ১২০ জন বক্সার ৬টি ওজন শ্রেণিতে অংশগ্রহণ করেন।