জাতীয়

‘প্রধানমন্ত্রী মানবতার মা হিসেবে খ্যাতি অর্জন করেছেন’

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার মা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের মধ্যে খ্যাতি অর্জন করেছেন। ১৭ কোটি বাঙালিকে সম্মানিত করেছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সচিবালয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘মাদার অব হিউমিনিটি সমাজকল্যাণ পদক ২০২১’ প্রদানের লক্ষে প্রার্থী বাছাইয়ের জন্য জাতীয় পর্যায়ে বাছাই কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রীর সভাপতিত্বে সভায় মুহা. ইমাজ উদ্দীন প্রামাণিকসহ জাতীয় কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, জীবনের ভয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গাদের ঢেউ দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচলিত হননি। তিনি তাদেরকে নিজের দেশে আশ্রয় দিয়ে ভরণপোষণসহ জীবন ধারণের সকল সুবিধা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল সং‌খ‌্যক রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য ত্যাগ স্বীকার করেছেন। তিনি বলেছেন, ‘আমার দেশের ১৭ কোটি মানুষকে খাবার দিতে পারলে পালিয়ে আসা রোহিঙ্গাদেরও খাবারের ব্যবস্থা করতে পারবো।’

দেশ পরিচালনায় প্রধানমন্ত্রীর বিভিন্ন সফলতার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে শেখ হাসিনা সফলতার দীপশিখা উন্মোচন করে একের পর এক অসম্ভবকে সম্ভব করে দেশ ও জনগণের জন্য সর্বক্ষেত্রে সফলতা নিয়ে এসেছেন।