জাতীয়

পান্থপথে সড়ক দুর্ঘটনায় মৃত্যু: ডিএনসিসির ৩ সদস্যের তদন্ত কমিটি

রাজধানীর পান্থপথে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যুর বিষয়ে তদন্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ডিএনসিসির পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় ডিএনসিসি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত অফিস আদেশে সংস্থাটির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলামকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) মো. মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মো. আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে পান্থপথে আসবাবপত্রের দোকানের সামনে ডিএনসিসির একটি ময়লার গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী আহমেদ কবির নিহত হন।

ইতোমধ্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। এছাড়া, মেয়র নিহতের নবম ও চতুর্থ শ্রেণিতে পড়ুয়া দুই সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন বলে ডিএনসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।