জাতীয়

সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘সবাইকে সুস্থ থাকার জন্য‌ই সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে।’

সোমবার (২৯ নভেম্বর) স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষ্যে ইডব্লিউসিই বিভাগ, এমআইএসটি কর্তৃক আয়োজিত অনলাইন এনভায়রনমেন্টাল কনটেস্ট-২০২১ অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন, ‘বিভিন্নভাবে পরিবেশ দূষণের ফলে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হচ্ছে এবং প্রাণিজগত‌ও নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। সময়ের প্রয়োজনে সমাজের সর্বস্তরের মানুষকে নিজ নিজ অবস্থানে থেকে পরিবেশ রক্ষায় কার্যকর ভূমিকা পালন করতে হবে। অপরিকল্পিত ঢাকাকে সবার সম্মিলিত প্রচেষ্টায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।’

ডিএনসিসি মেয়র কনটেস্টে অংশগ্রহণকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দকে পরিবেশ বিপর্যয় এবং পরিবেশের সুরক্ষা বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করায় আন্তরিক ধন্যবাদ জানান।

এতে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা ‘ক্লিন মেট্রো কনটেস্ট’ এবং ‘রিসাইক্লিং হিরোজ কনটেস্ট’ নামে দুটি ভিন্ন প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করেন।