জাতীয়

রাজধানীতে ৫ তলা ভবনে উচ্ছেদ অভিযান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭২ নম্বর ওয়ার্ডের মান্ডা এলাকায় রাস্তার ওপর অবৈধভাবে নির্মিত একটি ৫ তলা ভবনে উচ্ছেদ অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মান্ডার কলেজ রোডে ছাতা মসজিদ সংলগ্ন এ ভবন উচ্ছেদ কার্যক্রমে নেতৃত্ব দেন ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান।

সোমবার (২৯ নভেম্বর) বেলা ১১টায় উচ্ছেদ কার্যক্রম শুরু হয়।

ভবনের প্রতিটি ফ্লোর প্রায় ৬৫০ বর্গফুট আয়তন বিশিষ্ট। জনৈক হৃদয় মিয়া রাস্তার ওপর মোট ৩ হাজার ২০০ বর্গফুট আয়তনের এ ভবন অবৈধভাবে নির্মাণ করেন।  

উচ্ছেদ অভিযানের বিষয়ে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, ‘একসময় এদিক দিয়ে একটি খাল প্রবাহিত হতো। বর্তমানে এই জায়গায় সরকারি রাস্তা রয়েছে। জনৈক হৃদয় মিয়া রাস্তার প্রায় সাড়ে ৬০০ বর্গফুট জায়গা দখল করে অবৈধভাবে একটি ৫ তলা ভবন গড়ে তোলেন। সে ভবন উচ্ছেদে আজ কার্যক্রম শুরু করেছি। ইতোমধ্যে অবৈধ ভবনটির উল্লেখযোগ্য অংশ উচ্ছেদ করা হয়েছে। যতটুকু জায়গা উদ্ধার করা হয়েছে তা সিটি করপোরেশনের দখলে এনে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। আগামীকাল সকাল থেকে বাকি উচ্ছেদ কার্যক্রম চলবে।’

অভিযানকালে ৭২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম শামীম ও সংরক্ষিত আসনের কাউন্সিলর সেলিনা খাঁন প্রমুখ উপস্থিত ছিলেন।