জাতীয়

রামপুরায় আকস্মিক অভিযানে মেয়র, অব্যবস্থাপনা দেখে ক্ষোভ

রাজধানীর রামপুরা মহানগর আবাসিক এলাকা ও পশ্চিম রামপুরা মোড়ে আকস্মিক অভিযান চালিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। এ সময় ফুটপাতে বিভিন্ন নির্মাণসামগ্রী দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি। 

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ৯টায় ডিএনসিসি মেয়র হঠাৎ করে রামপুরা পরিদর্শনে আসেন। সম্প্রতি একইভাবে তিনি মিরপুরের বেশ কিছু এলাকায় আকস্মিক পরিদর্শন করে অব্যবস্থাপনার বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেন।

পরিদর্শনকালে বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র মেয়রের নজরে আসে। নির্মাণাধীন একটি বাড়ির সামনে সড়কে ফুটপাত দখল করে নির্মাণসামগ্রী রাখা। ফুটপাত ও ড্রেন বন্ধ হয়ে আছে আবর্জনায়। অব্যবস্থাপনার কারণে তাৎক্ষণিক বাড়িটির নির্মাণকাজ বন্ধ করার নির্দেশ দেন।  পাশাপাশি ফুটপাত দখলের দায়ে জরিমানার নির্দেশও দেন মেয়র।

আরেক জায়গায় একটি মিষ্টির দোকানের সামনে ময়লা ফেলে রাখায় তিনি ওই দোকানের মালিককে ডেকে তাৎক্ষণিক পরিষ্কারের নির্দেশ দেন। সড়ক ও ফুটপাত দখল করে বালু রাখায় মালিককে ডেকে কারণ জানতে চান এবং বালু জব্দ করার নির্দেশ দেন।

আতিকুল ইসলাম বলেন, ফুটপাত দখল করে এক শ্রেণির মানুষ সেখানে নির্মাণসামগ্রী রাখে। এতে সাধারণ মানুষের চলাচলে ভোগান্তি হয়। 

মেয়র বলেন, এই শহর সুন্দর রাখা, পরিষ্কার রাখার দায়িত্ব আমাদের সবার। নিজ নিজ জায়গা থেকে সবাই সচেতন না হলে শহরের পরিবেশ আমরা সুন্দর করতে পারব না। তাই সবাইকে সচেতন হতে হবে।