জাতীয়

বিনামূল্যে ৫ লাখ মাস্ক বিতরণ করবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় জনসচেতনতা বাড়াতে আগামী শনিবার (২২ জানুয়ারি) ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন চালু হবে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এক ভার্চুয়াল সভায় সভাপতির বক্তৃতায় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মেয়র আতিক জানিয়েছেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে ক্যাম্পেইন করে ১০ দিনে ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় ক্যাম্পেইন শুরু হবে।

মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে জনসচেতনতামূলক বার্তা প্রচার, শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারি করা সরকারি নির্দেশনা মসজিদের মাইকে প্রচারের নির্দেশ দিয়েছেন ডিএনসিসির মেয়র।

তিনি জানিয়েছেন, এর আগে স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজার ৪০০টি সার্জিক্যাল মাস্ক, ১ লাখ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিন স্তর বিশিষ্ট কাপড়ের মাস্ক, দুই হাজার বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ডওয়াশ ও ২ লাখ ৪০ হাজার পিস সাবান বিতরণ করা হয়েছে।

ডিএনসিসি মেয়র ছাড়াও সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।