জাতীয়

জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামাত সকাল সাড়ে ৮টায়

জাতীয় ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাতের প্রস্তুতি সরেজমিন পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শনিবার (৩০ এপ্রিল) পরিদর্শন শেষে তিনি জানান, জাতীয় ঈদগাহে এবার সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত হবে। এই ঈদগাহ ময়দানে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাতে অংশ নিতে পারবেন।

মেয়র তাপস বলেন, করোনা মহামারি অতিক্রম করে দুই বছর পরে ঢাকাবাসী যাতে আবারো জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে পারেন; সেই আয়োজন আমরা সম্পন্ন  করেছি। জাতীয় ঈদগাহ ময়দান সুন্দর করে সাজানো হয়েছে। চারিদিকে সাজ সাজ রব। এ ছাড়াও ঈদের প্রধান ঈদ জামাতের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করে চলেছে। এর মাধ্যমে আমরা একটি সুন্দর ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করছি। যাতে করে ঢাকাবাসী জাতীয় ঈদগাহে এসে ঈদের প্রধান জামাতে অংশগ্রহণ করতে পারেন।        

ঢাকাবাসীকে জাতীয় ঈদগাহে ঈদের জামাতে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি ঢাকাবাসীকে আসন্ন ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছি। আর সবাই যেন একসাথে ঈদের জামাতে অংশ নিতে পারি, সেজন্য আমি ঢাকাবাসীকে জাতীয় ঈদগাহে নামাজ আদায়ের আমন্ত্রণ জানাচ্ছি।