জাতীয়

দেশের কোথাও আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি হলে ব্যবস্থা: আইনমন্ত্রী

বাংলাদেশের যেকোনো জায়গায় আশ্রয়ণ প্রকল্প নিয়ে কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (২৭ মে) বেলা পৌনে ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার রাজাপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান মন্ত্রী।

সম্প্রতি আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম করার অভিযোগে আখাউড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলামকে রাঙ্গামাটি এবং বান্দরবানে বদলি করা হয়।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘যাদেরকে অনিয়মে জড়িত দেখা গেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও যদি কেউ জড়িত থাকে অথবা বাংলাদেশের যেকোনো জায়গায় কেউ যদি আশ্রয়ণ প্রকল্প নিয়ে দুর্নীতি করে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করা হয়েছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ অভিযোগের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘ওনারা মিথ্যা বলতে এবং সন্ত্রাস করতে অভ্যস্ত। বাংলাদেশের কিছু ভালো হোক, সেটা ওনারা চান না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যে স্বপ্নের পদ্মা সেতু বানাতে পেরেছে এবং সেটা বাংলাদেশের জনগণের অর্থায়নে, সেটা ওনাদের সহ্য হচ্ছে না। সেজন্য এসব অপপ্রচার করছে। দেশের মানুষকে অনুরোধ করব, এসব অপপ্রচারে যেন কান না দেন।’

এ সময় উপস্থিত ছিলেন—ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূইয়া জীবন, পৌরসভার মেয়র গোলাম হাক্কানী, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম প্রমুখ।