জাতীয়

বাইডেনকে শেখ হাসিনার বাংলাদেশ সফরের আমন্ত্রণ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে দেখা করেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ প্রেসিডেন্ট বাইডেনের কাছে পৌঁছে দিয়েছেন।

এক টুইট বার্তায় এ তথ্য জানান রাষ্ট্রদূত শহীদুল ইসলাম।

টুইটে রাষ্ট্রদূত হোয়াইট হাউসে বাইডেনের সঙ্গে সাক্ষাতের দুটি ছবি পোস্ট করেছেন। শহীদুল টুইটে লিখেন, হোয়াইট হাউসের ওভাল অফিসে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে সম্মানিত বোধ করছি। জো বাইডেন বলেছেন, বাংলাদেশ গুরুত্বপূর্ণ একটি দেশ। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ পৌঁছে দিয়েছি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র এখন বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী বন্ধু রাষ্ট্র। বলা হয়ে থাকে অতীতের যেকোনো সময়ের চেয়ে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক এখন বিস্তৃত এবং গভীর। চলতি বছর গণতন্ত্র, সর্বজনীন মানবাধিকার, শ্রমমান এবং সুশাসন-এই চার স্তম্ভের ওপর দাঁড়িয়ে থাকা এ সম্পর্কের ৫০ বছর পূর্তি নানা আয়োজনে উদযাপন করা হচ্ছে। চ্যালেঞ্জ মোকাবিলায় দুই পক্ষই সম্পর্ক জোরদার করতে চায় বলে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র এ বছর একাধিক দ্বিপক্ষীয় বৈঠক করেছে।