জাতীয়

বিআরটিসি বাসের ঈদ স্পেশাল সার্ভিস

আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২২ উপলক্ষে অন্যান্য বছরের মত এবারও ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে সোমবার (৪ জুলাই) থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ আয়োজন করছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

এ লক্ষ‌্যে ১ জুলাই থেকে বিআরটিসি’র সংশ্লিষ্ট ডিপো থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। আগামী ১২ জুলাই পর্যন্ত ঈদ সার্ভিসের এই বাসগুলো দেশের বিভিন্ন জেলায় যাত্রী পরিবহন করবে। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ি, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে নিন্মবর্ণিত রুটে অগ্রিম টিকেট বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে। 

মতিঝিল বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-খুলনা, দাউদকান্দি, দিনাজপুর, রংপুর ও নেত্রকোনা রুটে; কল্যাণপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোনা, রানিশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর রুটে;

গাবতলী ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-আরিচা, রংপুর, দিনাজপুর, আরিচা ও পারয়া, যশোর রুটে; জোয়ারসাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া রুটে; মিরপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ রুটে;

মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-শরিয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটে; গাজীপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোনা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুটে; যাত্রাবাড়ি বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-রংপুর, শরিয়তপুর রুটে;

নারায়ণগঞ্জ বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা রুটে এবং কুমিল্লা বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-রংপুর রুটে,নরসিংদী বাস ডিপোর নিয়ন্ত্রণে-নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া, রংপুর রুটে বাস চলাচল করবে।

যাত্রীসাধারণকে বিআরটিসি’র ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর সেবা গ্রহণ করার জন্য বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

যাত্রীসাধারণের চলাচলের সুবিধার্থে আজ থেকে ঢাকার বিভিন্ন ডিপো/টার্মিনাল জরুরি সার্ভিস দেওয়ার লক্ষ্যে ৬০টি বাস নিম্নলিখিত ডিপোতে/স্থানে স্ট্যান্ডবাই থাকবে-সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বর মিরপুর বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবিনগর, মতিঝির বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুরবাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ড। এলক্ষ্যে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ম্যানেজার (অপারেটর) যথাক্রমে মতিঝিল বাস ডিপো-মোবাইল: ০১৭১১-৩৯১৫১৪, কল্যাণপুর বাস ডিপো-মোবা: ০১৭১১-৪৩৫২১৩, গাবতলী বাস ডিপো-মোবা: ০১৭৮৪-৫২০৯০০, জোয়ারসাহারা বাস ডিপো-মোবা: ০১৭১১-৭০৮০৮৯, মিরপুর বাস ডিপো-মোবা: ০১৭১৭-৭৬৩৮২০, মোহাম্মদপুর বাস ডিপো-মোবা: ০১৭১২-৩৮২১৪৪, গাজীপুর বাস ডিপো-মোবা: ০১৭৫৮-৮৮০০১১, যাত্রবাড়ি বাস ডিপো-মোবা: ০১৯১৩- ৭৪১২৩৪, নারায়ণগঞ্জ বাস ডিপো-মোবা: ০১৭১৫-৬৫২৬৮৩, কুমিল্লা বাস ডিপো- মোবা: ০১৭১৬-৬৮৪১৪৪ এবং নরসিংদী বাস ডিপো-মোবা: ০১৫৫৩-৩৪৯৫৬৭।