জাতীয়

‘কৃষকের পণ্য সরাসরি বিক্রির উদ্যোগ নেবে ডিএন‌সি‌সি’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, কৃষকরা যেন সরাসরি তাদের পণ্য গাবতলী কাঁচাবাজারে বিক্রি করতে পারেন এবং তারা যেন সঠিক মূল্য পান, এ বিষয়ে আমরা উদ্যোগ নেওয়ার চেষ্টা করছি। 

বৃহস্পতিবার (২১ জুলাই) গাবতলী কাঁচাবাজার পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। 

মেয়র বলেন, অর্গানিক খাদ্যে‌র আমরা সোর্স পে‌লে সরাসরি সেগুলো ভোক্তা‌দের কা‌ছে বিক্রি করার জন্য হলিডে মার্কেটের মতো একটি মার্কেট করার কথা চিন্তা করছি। কারওয়ান বাজার যদি গাবতলীতে স্থানান্তর করা হয় তাহলে কিন্তু শহরের মধ্যে ট্রাকসহ এসব পণ্য ঢুকতে হচ্ছে না। ফলে সময়, খরচ কমে আসবে। 

তি‌নি বলেন, কারওয়ান বাজার স্থানান্তর করে গাবতলীতে আনা হলে কোনো ব্যবসায়ীদের ক্ষতি হবে না। আমরা এখানে আধুনিক ব্যবস্থা রাখবো। তাদের সুবিধার কথা মাথায় রেখে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে। তবে এটা বাস্তবায়নে অনেক চ্যালেঞ্জ রয়েছে। সেসব মোকাবিলার চেষ্টা করছি আমরা।  

গাবতলী কাঁচাবাজার পরিদর্শনকালে মেয়র আতিকুল ইসলামের সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলামসহ স্থানীয় কাউন্সিলররা।