জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের বিচার দাবি

বঙ্গবন্ধুর যেসব খুনিরা এখনও বিভিন্ন দেশে বসবাস করছেন, তাদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর এবং খুনিদের সব ধরনের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১০টায় বনানী কবরস্থানে জাতির পিতার কবরে পুস্পস্তবক অর্জন ও তাদের রূহের মাগফেরাত কামনায় দোয়া শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, বিদেশে পলাতক খুনিরা ছাড়াও যার‌া ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবের পরিবারের সদস্যদের নৃশংস্যভাবে হত্যার পেছনের কুশিলব, তাদেরও আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।

আতিকুল বলেন, খুনিরা সেদিন ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে সব শেষ হয়ে যাবে। তারা জানে না, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ব্যক্তি মুজিবকে হত্যা করা যায় কিন্তু তার আদর্শকে হত্যা করা যাবে না।

তিনি বলেন, ইতিহাসের নির্মম ঘটনা ঘটেছে ১৫ আগস্ট রাতে, ধানমন্ডির বত্রিশ নম্বরে। সেই বর্বর ঘটনা থেকে শিশু রাসেলও রেহাই পায়নি। কী দোষ ছিল সেই শিশুটির? তারা জাতির জনকসহ তার পরিবারের সবাইকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তার দুই কন্যা দেশের বাইরে থাকার কারণে বেঁচে যায়। বঙ্গবন্ধুর সেই কন্যাদের একজন আজ দেশের প্রধানমন্ত্রী। তার প্রতি অনুরোধ, তার পরিবারের সব সদস্যদের হত্যাকারী ও পরিকল্পনাকারী একজনও যেনো রেহাই না পায়।