জাতীয়

রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রায় লাখো মানুষের ঢল

শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে রাজধানীতে বিশাল শোভাযাত্রা করেছে ঢাকা মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে ঢাকেশ্বরী মন্দির থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত এ শোভাযাত্রায় অংশ নেন হিন্দু ধর্মাবলম্বী লাখো মানুষ।

শোভাযাত্রার উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

ধর্ম প্রতিমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ। ধর্ম মন্ত্রণালয় সনাতন ধর্মাবলম্বীদের সব উৎসব আয়োজনে পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমান সরকার অতীতেও সনাতন ধর্মাবলম্বীদের সাথে ছিল, বর্তমানে আছে, ভবিষ্যতেও থাকবে। ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি এ দেশের সনাতন ধর্মাবলম্বীদের ওপর কি নির্যাতন চালিয়েছে, তা এ দেশের মানুষ ভুলে যায়নি। নির্যাতনকারীদের কোনো দল নেই, কোনো ধর্ম নেই। তাদের একটাই পরিচয়—তারা দুর্বৃত্ত।’

জন্মাষ্টমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। কয়েক স্তরের নিরাপত্তাবলয় তৈরি করে পুলিশ ও র‍্যাব। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ছিল নিরাপত্তাবেষ্টনী।