জাতীয়

‘পর্যটন খাতে মালদ্বীপের সঙ্গে কাজ করার সুযোগ আছে’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা বলেছেন, ‘আন্তঃদ্বীপ সংযোগ, গ্রিন ট্যুরিজম, জলবায়ু উপযোগী অবকাঠামো এবং নবায়নযোগ্য জ্বালানির মাধ্যমে মালদ্বীপের অর্থনীতিতে বৈপ্লবিক পরিবর্তন নিশ্চিত হয়েছে। মালদ্বীপের সঙ্গে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করলে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি পাবে। পর্যটনসহ অন্যান্য উত্তম কার্যক্রমের মডেল ও অভিজ্ঞতা বিনিময় করা প্রয়োজন।’

সোমবার (৩ অক্টোবর) দুপুরে ঢাকাস্থ মালদ্বীপ হাইকমিশনে মালদ্বীপের পর্যটন শিল্পের ৫০ বছর পূর্তিতে শিশুদের চিত্রাঙ্কন প্রদর্শনীতে এসব কথা বলেন তিনি।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা ওই অনুষ্ঠানে অংশ নেন। ঢাকাস্থ মালদ্বীপের হাইকমিশনার শিরুজিমাথ সামির ডিএনসিসির প্রতিনিধিদলকে স্বাগত জানান।

ডিএনসিসির সিইও মো. সেলিম রেজা বলেন, ‘ভারত মহাসাগরের বুকে প্রায় ১২০০ দ্বীপ নিয়ে মালার মতো ছড়িয়ে থাকা দ্বীপরাষ্ট্র মালদ্বীপ। রৌদ্রোজ্জ্বল দিন, নীলাভ-সবুজ জলরাশি, সাদা বালুকাময় সমুদ্র সৈকত ও উন্নত সেবার কারণে মালদ্বীপ সারা বিশ্বের মানুষের কাছে আর্কষণীয় স্থান হিসাবে পরিচিতি লাভ করেছে। পর্যটন খাত নিয়ে মালদ্বীপের সঙ্গে কাজ করার সুযোগ আছে।’

ডিএনসিসির কর্মকর্তারা চিত্রাঙ্কন প্রদর্শনী ঘুরে দেখেন এবং সিইও মালদ্বীপ হাইকমিশনে রক্ষিত বইয়ে মন্তব্য লিখেন।

এসময় আরও উপস্থিত ছিলেন—ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ আমিরুল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, মেয়রের একান্ত সচিব শাহ মোজাহিদ উদ্দিন ও জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।