জাতীয়

রাজধানীতে ভবন থেকে পড়ে দুই শিশুর মৃত্যু

রাজধানীর কামরাঙ্গীরচরের আহসানবাগ সিলেটি বাজার এলাকায় পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে লামিয়া আক্তার (২) ও আব্দুর রহিম (৯) নামের দুই শিশু মারা গেছে। তারা মামাতো-ফুপাতো ভাই-বোন।

শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ছাদ থেকে পড়ে যায় শিশু দুটি। দুজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে চিকিৎসক রাত সাড়ে ৭টায় তাদের মৃত ঘোষণা করেন।

দুই শিশুকে হাসপাতালে নিয়ে আসা লামিয়ার মা ও আব্দুর রহিমের বাবা রোমান মিয়া বলেন, আমরা কামরাঙ্গীরচর আহসানবাগ এলাকায় বোরহান মিয়ার পাঁচতলা বাড়ির ছাদের ওপর ভাড়া থাকি। ছাদে রেলিং না থাকায় লামিয়া এবং রহিম খেলার সময় নিচে পড়ে যায়। ঢাকা মেডিক্যাল কলেজ নিয়ে আসলে চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

তারা জানান, লামিয়ার বাবা রাশেদ মিয়া দিনমজুর এবং আব্দুর রহিমের বাবা রোমান মিয়া রিকশাচালক। তাদের বাড়ি সুনামগঞ্জ জেলায়।

ঢামেক পুলিশ ক‍্যাম্পের ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ বাচ্চু মিয়া বলেন, কামরাঙ্গীরচরে পাঁচতলা ভবনের ছাদ থেকে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি মর্গে রাখা হয়েছে। বিষয়টি কামরাঙ্গীরচর থানাকে অবগত করা হয়েছে।