জাতীয়

স্বাস্থ্য অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের দায়িত্বে আহমেদুল কবীর

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) থেকে অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত মহাপরিচালক পদে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক আহমেদুল কবীর।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার বা স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাকে তার নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি বা পদায়ন করা হলো।

সর্বশেষ ২০২১ সালের নভেম্বরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) হিসেবে নিয়োগ পান অধ্যাপক আহমেদুল কবীর। স্বাস্থ্য অধিদপ্তরের তৎকালীন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। ডা. নাসিমা এই পদে নিয়োগ পেয়েছিলেন ২০১৮ সালে।

জানা গেছে, ১৯৯৯ সালে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের মাধ্যমে কর্মজীবন শুরু করেন আহমেদুল কবীর। তিনি সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে দায়িত্ব পালন করেন। পরে ঢাকা মেডিক্যাল কলেজে আবাসিক চিকিৎসকের দায়িত্ব পান। ২০০৮ সালে সহকারী অধ্যাপক ও ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি।

২০২০ সালের ডিসেম্বরে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান আহমেদুল কবীর।