জাতীয়

তুরস্কে ভূমিকম্পে নিহতদের জন্য বিশেষ দোয়া ৯ ফেব্রুয়ারি

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত নাগরিকদের রূহের মাগফিরাত কামনায় ৯ ফেব্রুয়ারি দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত আয়োজনের আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত নাগরিকদের রূহের মাগফিরাত কামনায় বৃহস্পতিবার দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন। এজন্য সারাদেশের সব মসজিদের সম্মানিত খতিব, ইমাম ও মসজিদ কমিটিসহ সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

এদিকে, তুরস্ক ও সিরিয়ায় বিপুলসংখ্যক মানুষের প্রাণহানির ঘটনায় এক দিনের শোক ঘোষণা করা হয়েছে বাংলাদেশে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সারা দেশে এই শোক পালন করা হবে।

বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, বৃহস্পতিবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং নিহতদের আত্মার শান্তির জন্য দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।