জাতীয়

গুলশানে বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে, একজন নিহত

রাজধানীর গুলশান-২ নম্বরে মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের পাশের ১৪ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। রাত ১১টায় ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

আগুন নিয়ন্ত্রণের তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার এরশাদ হোসেন। এসময় ভবনের ভেতর থেকে ২২ জনকে উদ্ধার করা হয়। 

এ ঘটনায় এক জন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।

এর আগে, রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে আগুন লাগে বলে জানান ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন। খবর পেয়ে সেখানে ফায়ার সার্ভিসের সাথে যোগ দেয় বিমান বাহিনীর একটি দল।

জানা গেছে, আগুন লাগার পরপরই ভবন থেকে তাড়াহুড়ো করে অনেকেই নেমে আসেন। আবার ভেতরে অনেকেই আটকা পড়েছেন। তারা বাঁচার জন্য চিৎকারও করছেন। 

উদ্ধার হওয়া আনোয়ার হোসেন রাইজিংবিডিকে বলেন, ধোঁয়ার কারণে আমরা অনেকেই ভেতরে আটকা ছিলাম। ফায়ার সার্ভিস উদ্ধার করায় কোনোমতে বেঁচে আছি। 

ফায়ার সার্ভিসের দায়িত্বশীল কর্মকর্তারা জানান, আগুন ভবনের সাত তলায় ধরলেও তা বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে। তার কিংবা ক্যাবল পুড়ে ধোঁয়া ছড়িয়ে গেছে ভবনের বিভিন্ন ফ্লোরে। এ কারণে ভেতরে ফায়ার সার্ভিসের কর্মীদের উদ্ধার অভিযান পরিচালনা করতে বেশ বেগ পেতে হয়েছে।