জাতীয়

ন্যাশনাল হেলথকেয়ার ডাটাবেইজ তৈরি নিয়ে পলকের বৈঠক

দেশে টেক বেইজড ‘ন্যাশনাল হেলথকেয়ার ডাটাবেজ’ তৈরির বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে বৈঠক হয়েছে একটি উচ্চপর্যায়ের আন্তর্জাতিক প্রতিনিধিদলের।

বৃহস্পতিবার (২৩ মার্চ) আমেরিকান বৈশ্বিক প্রযুক্তি কোম্পানি ইন্টেল কর্পোরেশন ও মেডট্রনিক পিএলসির সাবেক চেয়ারম্যান ওমর ইশরাকের নেতৃত্বে আগত প্রতিনিধিদলের সাথে আইসিটি টাওয়ারের আইডিয়া ফ্লোরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের স্বাস্থ্য সেবাকে আধুনিকায়ন ও স্মার্ট করার লক্ষে আইসিটি বিভাগ, মেডট্রনিক ল্যাবস, ব্র্যাক ও আই-হেলথ সলিউশন লিমিটেডের যৌথ উদ্যোগে টেক বেইজড ‘ন্যাশনাল হেলথকেয়ার ডাটাবেজ’ তৈরির পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। ডাটাবেজ হেলথ কেয়ার পাইলট প্রকল্প গ্রহণের বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে প্রাথমিক খসড়া তৈরির সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল, মেডট্রনিক ল্যাবস এর গ্লোবাল মার্কেট প্রেসিডেন্ট রুচিকা সিংহল, আই হেলথ সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুখ আলম, ব্র্যাক এর নির্বাহী পরিচালক আসিফ সালেহ, আই-হেলথ সলিউশন এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার আনিকা আহমেদ ও আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।